Rose Garden Academy 3.13

5 star(s) from 1 votes
Kumira, Sitakund
Chittagong, 4314
Bangladesh

About Rose Garden Academy

Rose Garden Academy Rose Garden Academy is a well known place listed as School in Chittagong , High School in Chittagong ,

Contact Details & Working Hours

Details

রোজ গার্ডেন একাডেমি
প্রতিষ্ঠা: ২০০০ ইং
কুমিরা, সীতাকুন্ড, চট্টগ্রাম।

প্রতিষ্ঠার পর থেকেই সুনামের সংগে এই শিক্ষাপ্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে।

রোজ গার্ডেন একাডেমির ১ম, ২য়, ৩য় সহ পরবর্তী আরো কয়েকটি ব্যাচ এর শিক্ষার্থীরা এখন দেশের বিভিন্ন নামকরা শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চশিক্ষায় অধ্যয়নরত। সম্পূর্ণ গ্রামীণ একটি পরিবেশে থেকে এমন সাফল্য অর্জন শুধু মাত্র এই আদর্শ শিক্ষা নিকেতনটির কারনেই সম্ভব হয়েছে। তাই রোজ গার্ডেন একাডেমির শিক্ষার্থীরা আজ এক বাক্যে স্বীকার করতে রাজী, তাদের মিক্ষা জীবনের সবচেয়ে প্রিয় আঙিনাটি ছিল রোজ গার্ডেন একাডেমি।

অন্য কারো কথা বলার আগে বলতে হয় আমাদের প্রিয় প্রিয় অনেক প্রিয় শিক্ষক শিক্ষিকাদের কথা। প্রিন্সিপ্যাল স্যার ছিলেন মো: জামাল উদ্দিন, এখনো যিনি দায়িত্বরত আছেন। ছিলেন প্রয়াত শিক্ষক শ্রদ্ধেয় গাজী রফিকুল ইসলাম মাসুদ স্যার, জসিম স্যার, দিলীপ স্যার, নোমান স্যার, রাশেদ স্যার। যে ম্যাডাম রা আমাদের কে অনেক আদর করতেন তাদের মধ্যে রাফিয়া ম্যাডাম, লাভলী ম্যাডাম, শাহজাদী ম্যাডাম, রাশেদা ম্যাডাম, সাকী ম্যাডাম এর কথা না বললেই নয়।

রোজ গার্ডেন একাডেমির যাতায়াতের জন্য ছিল মাইক্রোবাস, টেম্পু, ভ্যান। দূরের শিক্ষার্থীদের সমযমত নিরাপদে স্কুলে নিয়ে আসার জন্য আমাদের আংকেল দের দায়িত্বপ্রবণতার ঋণ শোধ করার মত নয়। সিরাজ আংকেল এর কথা ভুলে গেছে এমন কোন ছাত্র ছাত্রী বোধকরি পাওয়া যাবে না।
রাবেয়া আন্টিকে কখনো স্কুলের দপ্তরির নজরে দেখেনি কেউ। সদা হ্যাসোজ্জ্বল মমতাময়ী এই নারীটিও এই স্কুলের সুনামের কোন এক জায়গায় স্থান করে আছেন।

প্রতিষ্ঠাকাল থেকেই ন্যূনতম ৩৫০ জন শিক্ষার্থী নিয়ে পরিচালিত হত রোজ গার্ডেন একাডেমি। আজ অবধি সেই ধারাবাহিকতাই বর্তমান। প্রতিবছর খেলাধূলা, শিক্ষাসফর, প্রতিযোগিতামূলক পরীক্ষা, বৃত্তি ও স্পোর্টস এ অংশগ্রহণ করে পাঠক্রমিক এর বাইরের জগতের সাথে শিক্ষার্থীদের মিলন ঘটাচ্ছে নিয়মিত। ফলে যুগোপযুগী শিক্ষার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবেও এখানকার শিক্ষার্থীরা সমৃদ্ধ হচ্ছে।

কুমিরা ফাউন্ডেশনের প্রতিষ্ঠিত এই শিক্ষা নিকেতনটির কাছে এখন সবার একটাই প্রত্যাশা সকল সমালোচনার উর্ধ্বে থেকে সুশিক্ষা প্রদানের মাধ্যমে উন্নত দেশ গঠনের লক্ষ্যে যোগ্য নাগরিক তৈরীর উদ্দেশ্যে সততা ও নিষ্ঠার সমন্বয়ে একঝাঁক মেধাবী মুখ উপহার দেয়া।

আমরা সবাই Rose Garden Academy এর উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।