Rayer Bazar High School 3.98

3 star(s) from 4 votes
125, Sher-E-Bangla Road, Rayer Bazar
Dhaka, 1209
Bangladesh

About Rayer Bazar High School

Rayer Bazar High School Rayer Bazar High School is a well known place listed as High School in Dhaka ,

Contact Details & Working Hours

Details

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন শিক্ষা অধিদপ্তরের নিয়ন্ত্রণে ঢাকা মহানগরীর অন্তর্গত রায়ের বাজার আবাসিক এলাকায় উন্নত পরিবেশে অবস্থিত 'রায়ের বাজার উচ্চ বিদ্যালয়' একটি ঐতিহ্যবাহী বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়। ১৯৪৬ সালে জনাব আলহাজ্ব মোঃ আব্দুল হাশেম খান এর বলিষ্ঠ নেতৃত্বে ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সহযোগিতায় প্রতিষ্ঠিত হয় এই বিদ্যালয়।
বিদ্যালয়ের রূপকার মাননীয় সাবেক চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ আবুল কাসেম খান। তিনি দীর্ঘ ৩২ বৎসর যাবত বিদ্যালয়ের ভাইস-চেয়ারম্যান ও চেয়ারম্যান পদে সফলভাবে দায়িত্ব পালন করেছেন । এই দায়িত্ব পালনকালীন সময়ে তিনি তাঁর অভিজ্ঞতা, বিচক্ষণতা ও দূরদর্শিতার মাধ্যমে বিদ্যালয়কে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে সঠিক পথে চলার জন্য এগিয়ে নিয়ে গেছেন।

বর্তমানে বিদ্যালয়ের উন্নতির জন্য রয়েছে একটি নিবেদিতপ্রাণ নির্বাচিত পরিচালনা পরিষদ। যার নেতৃত্ব দিচ্ছেন অন্যতম প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মোঃ আব্দুল হাশেম খান সাহেবের নাতি এবং মাননীয় সাবেক চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ আবুল কাসেম খান সাহেবের সুযোগ্য পুত্র জনাব মোঃ হাসান-উল-হামিদ খান। বিদ্যালয়ে প্রায় ২০০০ জন শিক্ষার্থী অধ্যয়নরত আছে। সেই সাথে প্রায় ৭৫ জন শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী কর্মরত আছেন।

OTHER PLACES NEAR RAYER BAZAR HIGH SCHOOL

Show more »