New Model Multilateral High School 4.7

4.3 star(s) from 72 votes
Dhaka, 1207
Bangladesh

About New Model Multilateral High School

New Model Multilateral High School New Model Multilateral High School is a well known place listed as School in Dhaka , High School in Dhaka ,

Contact Details & Working Hours

Details

শিক্ষা প্রতিষ্টানের ধরণঃ মাধ্যমিক
শিক্ষা প্রতিষ্ঠান নামঃ নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় EIIN-108234
সংক্ষিপ্ত বর্ণনাঃ
নিউ মডেল বহুমূখী উচ্চ বিদ্যালয়টি ১৯৬৮ সনে প্রতিষ্ঠিত । এই বিদ্যালয়টি দুই শিফটে পরিচালিত । প্রভাতী শাখায় শিশু থেকে ৫ম শ্রেণী বালক/ বালিকা ও ষষ্ঠ থেকে ১০ম শ্রেণী বালিকা এবং দিবা শাখায় ষষ্ঠ থেকে ১০ম শ্রেণী শুধুমাত্র বালক।
প্রতিষ্টাকালঃ ০১-০১-১৯৬৮
"পিছনের কথা"
নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। বর্তমান সরকারের ২০১১ সালের শিক্ষা জরিপের রিপোর্ট অনুযায়ী এ প্রতিষ্ঠাটি A (এ) গ্রেডের শিক্ষা প্রতিষ্ঠানে উন্নীত হয়েছে। কিন্তু এর যাত্রা শুরু হয়। ১৯৬৮ সালে ঢাকাস্থ “নোয়াখালী সমিতি” এর উদ্দ্যোগে গ্রীণ রোডস্থ শীরিন ভবনে। এটি পরবর্তিতে গ্রীণ রোড স্টাফ কোয়ার্টার সংলগ্ন একটি ভাড়া বাড়িতে পূর্ণাং বিদ্যালয় রূপে আত্মপ্রকাশ করে। 1978সালে বাংলাদেশ সরকারপ্রতিষ্ঠানটির সুষ্ঠু ব্যবস্থাপনা,বিভিন্ন পরীক্ষায় সন্তোষজনক পাশের হার, শিক্ষার্থীদেরশৃঙ্গলাবোধ ও উত্তরোত্তর সংখ্যা বৃদ্ধির কারণে শহরের ঐতিহ্যবাহী এলাকা শুক্রাবাদে জমির বরাদ্দদেন। সেই থেকে শিক্ষা প্রতিষ্ঠানটি ঢাকা মহানগরীর প্র।ণকেন্দ্র ধানমন্ডি লেক সংলগ্ন রাসেল স্কয়ারের পূর্ব পাশে এক মনোরম পরিবেশে অবস্থিত। প্রতিষ্ঠানটির রয়েছে বহুতল বিশিষ্ট তিনটি সুদৃশ্য ভবন। যার একটি বর্তমানে শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর কতৃক নির্মানাধিন রয়েছে। প্রতিষ্ঠানটির প্রতিটি শ্রেণি কক্ষপাঠদানের উপযোগী, আকর্ষণীয় ও সুসজ্জিত। বর্তমান শিক্ষা ব্যবস্থার আলোকে আধুনিক পদ্ধতিতে শিক্ষার্থীদের উপযুক্ত করেগড়ে তোলার একটি আর্দশ প্রতিষ্ঠান।
শিক্ষাকে যুগোপযোগী ও আধুনিকী করণের লক্ষে তথ্য ও প্রযুক্তি সম্বলিত একটি সুসজ্জিত মাল্টিমিডিয়া শ্রেণী কক্ষ রয়েছে।

এ ছাড়াও অত্র প্রতিষ্ঠানে- ঢাকা-১২ আসনের মাননীয় সাংসদ "ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস" কত্তৃক প্রদত্ত ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রোজেক্টরসহ একটি আধুনিক কম্পিউটার ল্যাব বিদ্যমান।

OTHER PLACES NEAR NEW MODEL MULTILATERAL HIGH SCHOOL

Show more »