Mymensingh Birds Club MBC 2.58

5 star(s) from 6 votes
Mymensingh, 2200
Bangladesh

About Mymensingh Birds Club MBC

Mymensingh Birds Club MBC Mymensingh Birds Club MBC is a well known place listed as Organization in Mymensingh ,

Contact Details & Working Hours

Details

প্রকৃতি বাঁচলে, বাঁচবে পাখি। পাখি থাকলে, থাকবে সুন্দর পরিবেশ। আমরা একটি সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখি, যেখানে অনেক পাখির মাঝে আমরা একটি সুন্দর পরিবেশ পাব। এই স্বপ্নকে বাস্তবায়নে, আমরা পাখি সংরক্ষণ করবো , পাখির ছবি তুলে মানুষের মাঝে সচেতনতা বাড়াব ও পরিবেশ সংরক্ষণে ভূমিকা রাখব।

MBC এর গঠন কাঠামোঃ
ক। উপদেষ্টা কমিটিঃ MFPS, MPS, আশিস, ও Mymensingh Photo Journalist Association থেকে একজন করে সদস্য উপদেষ্টা কমিটিতে থাকবেন। এ ছাড়াও বড়দের মাঝে পরিবেশ ও পাখির জন্য যারা কাজ করেন, তাঁরাও উপদেষ্টা কমিটিতে থাকতে পারেন। এই কমিটি এডমিন লিডারের সাথে আলোচনা সাপেক্ষে প্রতিষ্ঠানের ভবিষ্যৎ কৌশলগত পরিকল্পনা নিতে সাহায্য করবে।

খ। কার্জনির্বাহী কমিটিঃ
১। এডমিন কমিটিঃ পাঁচ সদস্য বিশিষ্ট একটি এডমিন কমিটি থাকবে। এক জন টিম লিডার ও বাকি চার জন, চারটি সাব-কমিটির লিডার হিসাবে এই কমিটির সদস্য হবেন। এই কমিটি বিভিন্ন সাব কমিটির খসড়া পরিকল্পনা যাচাই বাচাই করে প্রতিষ্ঠানের সার্বিক বার্ষিক কর্ম পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে ভূমিকা রাখবে।
২। সাব কমিটিঃ
• পাখি ও পরিবেশ সংরক্ষণ কমিটিঃ একজন টিম লিডার সহ এই সাব- কমিটির সদস্য সংখ্যা ম্যাক্সিমাম পাঁচ জন। এই কমিটি পাখি ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক খসড়া বার্ষিক পরিকল্পনা করে এডমিন কমিটিতে জমা দেবে ও চূড়ান্ত বার্ষিক পরিকল্পনা বাস্তবায়নে ভূমিকা রাখবে।
• বার্ডস ফটোগ্রাফি কমিটিঃ একজন টিম লিডার সহ এই সাব- কমিটির সদস্য সংখ্যা ম্যাক্সিমাম পাঁচ জন। এই কমিটি বার্ডস ফটোগ্রাফি বিষয়ক খসড়া বার্ষিক পরিকল্পনা করে এডমিন কমিটিতে জমা দেবে ও চূড়ান্ত বার্ষিক পরিকল্পনা বাস্তবায়নে ভূমিকা রাখবে। উদাহরণ হিসাবে বলা যায়, বিভিন্ন ফটোওয়াক ও প্রদর্শনীর পরিকল্পনা এবং বাস্তবায়ন এই কমিটির কাজ ।
• ডকুমেন্টেশন কমিটিঃ একজন টিম লিডার সহ এই সাব-কমিটির সদস্য সংখ্যা ম্যাক্সিমাম পাঁচ জন। এই কমিটি প্রতিষ্ঠানের বার্ষিক সার্বিক ডকুমেন্টেশন পরিকল্পনার খসড়া করে এডমিন কমিটিতে জমা দেবে ও চূড়ান্ত বার্ষিক পরিকল্পনা বাস্তবায়নে ভূমিকা রাখবে। উদাহরণ হিসাবে বলা যায়, প্রচারের জন্য এই প্রতিষ্ঠানের বিভিন্ন সামাজিক যোগাযোগের পাতার কন্টেন্ট তৈরি করা , পাখি ও পরিবেশ বিষয়ক লেখা লেখি এই সাব-কমিটির কাজ।
• মিডিয়া কমিটিঃ একজন টিম লিডার সহ এই সাব-কমিটির সদস্য সংখ্যা ম্যাক্সিমাম পাঁচ জন। এই কমিটি প্রতিষ্ঠানের বার্ষিক সার্বিক মিডিয়া ও প্রচার পরিকল্পনার খসড়া করে এডমিন কমিটিতে জমা দেবে ও চূড়ান্ত বার্ষিকপরিকল্পনা বাস্তবায়নে ভূমিকা রাখবে। উদাহরণ হিসাবে বলা যায়, প্রতিষ্ঠানের বিভিন্ন সামাজিক যোগাযোগের পাতার কন্টেন্ট আপডেট করা, গ্রুপের ছবি বাছাই করা, ভালো ছবির প্রশংসা করা ও পুরস্কৃত করা এই সাব-কমিটির কাজ।

OTHER PLACES NEAR MYMENSINGH BIRDS CLUB MBC

Show more »