Dimla Honours Club 3.57

5 star(s) from 1 votes
DIMLA
Dimla, 5350
Bangladesh

About Dimla Honours Club

Dimla Honours Club Dimla Honours Club is a well known place listed as Non-profit Organization in Dimla ,

Contact Details & Working Hours

Details

গণপ্রজাতন্ত্রী স্বাধীন বাংলাদেশের উত্তরের জেলা নীলফামারী এর আওতাধীন ডিমলা একটি সুনামধন্য উপজেলা। এর অবস্থান ২৬.১২৮৯ উত্তর-৮৮.৯২৫০ পূর্ব (স্থানাঙ্ক) জেলা নীলফামারী, বিভাগ-রংপুর। মোট আয়তন ৩২৬.৮০ বর্গ কিলোমিটার; (১২৬.১৮ বর্গ মাইল) মোট জনসংখ্যা ২৮,০৭৬ , ঘনত্ব ৮৬ বর্গ কি:মি: (২২০ বর্গ মাইল) স্বাক্ষরতারহার মোট ৪২.৮৬% (২০১১ সাল অনুযায়ী) সময় BST (GMT+6)
প্রশাসনিক দিক দিয়ে ডিমলা উপজেলা মোট ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত (পশ্চিম ছাতনাই, বালাপাড়া, ডিমলা, খগা খড়িবাড়ী, গয়াবাড়ী, নাউতারা, খালিশা চাপানী, ঝুনাগাছ চাপানী, টেপা খড়িবাড়ী এবং পূর্ব ছাতনাই।
যুগে যুগে এই উপজেলা অনেক কৃতী সন্তান জন্ম দিয়েছে। মশিউর রহমান (যাদু মিয়া) সাবেক সিনিয়র মন্ত্রী, ছায়ানট প্রতিষ্ঠাতা মোখলেছুর রহমান (সেদু মিয়া),বর্তমান মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব আফতাব উদ্দিন সরকার, জনাব আবু হাসান মোহাম্মদ গোলাম কিবরিয়া (সহ-সভাপতি, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন, ঢাকা), মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম তোজাম্মেল হক, সাবেক মন্ত্রী শফিকুল গণি স্বপন, সাবেক সংসদ সদস্য এন.কে আলম চৌধুরী সহ আরও অনেক মহান ব্যক্তি এই উপজেলার বাসিন্দা। তারই ধারাবাহিকতায় এই উপজেলায় অসংখ্য কৃতি সন্তানের আবির্ভাব ঘটেছে এবং দেশ বিদেশের বিভিন্ন জায়গায় তারা পড়াশুনার পাশাপাশি কৃতিত্ব অর্জন করছে এর ধারাবাহিকতার অংশ হিসাবে ডিমলা উপজেলার সকল অনার্স/ সমমান ডিগ্রীধারীদেরকে একত্রিত করার মাধ্যমে সবাইকে একটি প্লাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে আমাদের এই ডিমলা অর্নাস ক্লাব এর জন্ম ২৪ এপ্রিল ২০১৬ ইং। যার স্বপ্নদ্রষ্টা এবং প্রতিষ্ঠাতা :- মোঃ আরিফ সাদাত আরমান (ক্রিকেট ও ফুটবল ধারা ভাষ্যকর)-Dimla Honours Club সম্পূর্ণ অব্যবসায়ী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, অ-রাজনৈতিক, সামাজিক এবং একটি সেচ্ছাসেবী ক্লাব হিসেবে কাজ করতে দৃঢ় প্রত্যয়ী। তাই আমরা বলতে পারি যে, প্রয়োজনীয়তাই ডিমলা অনার্স ক্লাবের জন্ম দিয়েছে।
Dimla Honours Club এর লক্ষ্য ও উদ্দেশ্য:-
----------------------------------------
ডিমলার সকল অনার্স/সমমান ডিগ্রীধারীদের এক করে সকলের সমন্বিত সহযোগিতায় ডিমলার সার্বিক উন্নয়নে সকলের সাথে এক হয়ে কাজ করা।
Dimla Honours Club এর ভবিষ্যত পরিকল্পনা:-
-----
১। ক্লাব এর মাধ্যমে দেয়াল পত্রিকা, ম্যাগাজিন বা অন্যান্য প্রকাশনা,সংগীতানুষ্ঠান, নাটক, আবৃত্তি ইত্যদি সাহিত্য-সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করা।
২। ক্লাব এর মাধ্যমে বৃক্ষরোপণ, নীরক্ষরতা দূরীকরণ,বন্যার্ত, শীতার্র্থ, মঙ্গা আক্রান্ত দূর্গত মানুষের সহায়তা ইত্যাদি সামাজিক ও
মানব সেবা মূলক কর্মকান্ড পরিচালনা করা।
৫। ক্লাবের মাধ্যমে বিভিন্ন সংবর্ধনা,বই পড়া কর্মসূচী, বিতর্ক প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান, সেমিনার ইত্যাদি শিক্ষামূলক কর্মকান্ড পরিচালনা করা।
৬। ক্লাব কর্তৃক ইংরেজী শেখা, কম্পিউটার প্রশিক্ষণ, আবৃত্তি সংগীত, নাটক নিত্য, ছবি আঁকা, চলচিত্র ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা।
৭। ক্লাব এর আওতায় বিভিন্ন ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট সহ সব ধরনের খেলাধুলার আয়োজন করা এবং আয়োজনে সহযোগিতাকরা।
৮। ক্লাব এর উদ্যোগে স্বাধীনতা দিবস, নববর্ষ, বিজয় দিবস, জাতীয় ও আন্তর্জাতিক ভাষা দিবস, নারী দিবস সহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন করা।
৯। ক্লাব এর মাধ্যমে রক্তদান কর্মসূচী, রক্তের গ্রুপ নির্ণয়, ফ্রি মেডিকেল ক্যাম্প এবং স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা।
১০। ক্লাব এর মাধ্যমে ইতিবাচক ভাবমূর্তি সম্পন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সঙ্গে সু-সম্পর্ক তৈরী করা।