Demra Open Scouts Group 4.01

4.8 star(s) from 13 votes
Rasulnaggur, Kazi Nuzrul Islam Road, Sharulia, Demra, Dhaka-1361, Bangladesh
Demra, 1361
Bangladesh

About Demra Open Scouts Group

Demra Open Scouts Group Demra Open Scouts Group is a well known place listed as Non-profit Organization in Demra , Workplace & Office in Demra , Organization in Demra ,

Contact Details & Working Hours

Details

দুটি কথা
ডেমরা ওপেন স্কাউট গ্রুপ বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের নিয়ন্ত্রনাধীন একটি স্কাউটিং প্রতিষ্ঠান। স্কাউটিং হল একটি আন্দোলন যার কাজ আনন্দের মধ্য দিয়ে শিক্ষা দান। এর মাধ্যমে একজন ছেলে বা মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। স্কাউটিংয়ের মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ যার স্বাদ নিতে হলে যোগদান করতে হবে এই আন্দোলনে। সর্ব প্রথম রবার্ট স্টিফেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অফ গিলওয়েল সংক্ষেপে বি.পি ১৯০৭ সালে স্কাউটিং আন্দোলন শুরু করেন।
২০১১ সালে টি. এম. আবু বক্কর সিদ্দিক ইপু ঢাকা জেলার ডেমরায় একটি স্কাউট দল গঠন করার পরিকল্পনা করেন। প্রতিষ্ঠাতা টি. এম. আবু বক্কর সিদ্দিক ইপুর নেতৃত্বে তাহার পরিচিত স্কাউট ব্যাক্তিদের সমস্বয়ে ০১ জুলাই ২০১১ তারিখে একটি গ্রুপ কমিটি গঠন করেন এবং ঢাকা জেলায় রেজিষ্ট্রেশন করার জন্য অবেদন করেন। ঢাকা জেলার রেজিষ্ট্রেশন নম্বর-২১১, আঞ্চলিক নম্বর-২৩৭৫, তারিখ-০৯/০৮/২০১১ ও তারিখ-০৯/০২/২০১৪। ২০১২ সালে সোনিয়া আক্তার পুতুল এর নেতৃত্বে ডেমরা ওপেন স্কাউট গ্রুপের একটি র্গাল-ইন-স্কাউট দল খোল হয়। যাহার ঢাকা জেলার রেজিষ্ট্রেশন নম্বর-২২০, আঞ্চলিক নম্বর-২৪১৬ তারিখ-০৫/০৪/২০১২।
২০১৫ সালে ডেমরা ওপেন স্কাউটস গ্রুপের স্কাউট শাখা শুরু হয়। যাহার রেজিষ্ট্রেশন নম্বরঃ ।
যাদের সমন্বয়ে গ্রুপ কমিটি গঠন করা হয়েছিল তার হলেন, ১। সভাপতি- জনাব মোঃ নূরুল হক তালুকদার, (বি.কম) ২। সহ-সভাপতি- জনাব জসিম উদ্দিন মজুমদার, (বি.কম) ৩। কোষাধ্যক্ষ- টি. এম. আবু বক্কর সিদ্দিক ইপু (উড ব্যাজার) ৪। সম্পাদক- জনাব মুন্সী হুমায়ুন কবির (উড ব্যাজার) ৫। আহ্বায়ক-সোনিয়া আক্তার পুতুল (উড ব্যাজার) ৬। রোভার স্কাউট লিডার- রাশেদুল ইসলাম তুষার (উড ব্যাজার) ৭। সাধারন সদস্য- মোঃ মুক্তার হোসেন (স্কাউট লিডার বেসিক কোর্স সম্পন্ন) ৮। সাধারন সদস্য- মোঃ নূর-আলম সিদ্দীক (রোভার স্কাউট লিডার বেসিক কোর্স সম্পন্ন)।
প্রতিষ্ঠাতা টি. এম. আবু বক্কর সিদ্দিক ইপু এবং ০১/০৭/২০১১ ইং তারিখে গঠিত গ্রুপ কমিটি দ্বারা ডেমরা ওপেন রোভার স্কাউট এর পরিচালনা করার জন্য একটি উপবিধি প্রনয়ন করেন। ঐ উপবিধি মোতাবেক ডেমরা ওপেন স্কাউটস গ্রুপ এর কার্যক্রম সম্পন্ন হচ্ছে।