বাংলা শিক্ষার আসর 3.3

4.5 star(s) from 2 votes
Dhaka, 1212
Bangladesh

About বাংলা শিক্ষার আসর

বাংলা শিক্ষার আসর বাংলা শিক্ষার আসর is a well known place listed as Education in Dhaka , Nonprofit Organization in Dhaka ,

Contact Details & Working Hours

Details

পাতার নাম: বাংলা শিক্ষার আসর

পাতার ধরণ: ফেসবুক ভিত্তিক পতা যা বাংলা ভাষা ও সাহিত্যের বিভিন্ন দিক সহজভাবে তুলে ধরা।

পাতা তৈরীর প্রণালী: বাংলা ভাষা ও সাহিত্যের প্রসারে বাংলাদেশ তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষী সকল সাহিত্যিকবৃন্দ, কবি, সমালোচক, পত্রিকার সম্পাদকবৃন্দ, ব্লগার, বিভিন্ন গণমাধ্যম কর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা তাদের কাছে বিভিন্নভাবে কৃতজ্ঞ। আমরা তাদের এই সাধনাকে ভিন্ন উপায়ে ইন্টারনেট ব্যবহারকারীদের মাঝে ছড়িয়ে দেবার প্রত্যয়ে কাজ করে চলেছি। নিম্নে এই পাতা তৈরীর প্রধান তত্ত্বগুলো সংক্ষিপ্তভাবে তুলে ধরা হলো।

১. নথি অনুসন্ধান: বাংলা ভাষা ও সাহিত্যের বিভিন্ন দলিল বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে। সেগুলোকে একীভূত করে বাংলা ভাষা অনুরাগীদের কাছে সহজ পদ্ধতি অবলম্বন করে উপস্থাপন করা। বাংলা সাহিত্য ও ব্যাকরণের নানাদিক পর্যালোচনা করা।
২. ফটোশপের মাধ্যমে শিক্ষা প্রদাণ: এটি এই পাতার প্রধান বৈশিষ্ট্য। ফেসবুকের অসংখ্য পাতার মধ্যে আমাদের এই পাতার প্রধান পার্থক্যটিও এটি। আমরা সৃজনশীলতা ও মৌলিকতায় বিশ্বাস করি। আমরা গবেষণা করে দেখেছি যে, ফেসবুক ব্যবহারকারীরা একটা স্ট্যাটাসের চেয়ে একটা ছবিকে গুরুত্ব দেয় বেশি। এজন্য আমরা বাংলা ভাষা ও সাহিত্যকে ছবির মাধ্যমে আকর্ষণীয় করে তুলে ধরবার জন্য সর্বদা কাজ করে চলেছি। যদিও এ কাজটি অত্যাধিক কঠিন, তবুও আমরা এই দূরুহ কাজকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছি। আমরা বাংলা শিক্ষাকে সার্বজনীন করার জন্য বিভিন্ন শিক্ষণীয় ফেসবুক পাতায় আমাদের পাতার ছবি, স্ট্যাট্যাস, শিক্ষণীয় লিংক শেয়ার করছি।
৩. বাংলা কুইজ প্রতিযোগিতা: এই ধারণাটা সম্পূর্ণ মৌলিক। মাঝে মাঝে আমরা বাংলা বিষয়ক বিভিন্ন কুইজ প্রতিযোগিতার আয়োজন করি, যা বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। বাংলা শেখার আগ্রহ তৈরীতে এটি বিশেষ ভূমিকা পালন করে। যা আমরা আয়োজন করতে গিয়ে ব্যবহারিক ধারণা পেয়েছি। উল্লেখ্য, মোবাইলেও এই কুইজে অংশগ্রহণের সুযোগ রয়েছে।
৪. প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি গ্রহণে পাতার বিভিন্ন উদ্যোগসমূহ: আমাদের এই পাতা বিভিন্ন পরীক্ষাকে সামনে রেখে বিভিন্ন পোস্ট দিয়ে থাকে, যা বিসিএসসহ বিভিন্ন চাকুরীর পরীক্ষা, সাধারণ পরীক্ষা, বোর্ড পরীক্ষা বা সংশ্লিষ্ট পরীক্ষাসমূহের জন্য বিশেষভাবে অবদান রাখছে। (অবশ্যই বাংলা বিষয়ক পরীক্ষার জন্য প্রযোজ্য)

OTHER PLACES NEAR বাংলা শিক্ষার আসর

Show more »